জিম্বাবুয়ে সিরিজে মাশরাফি অধিনায়ক

  • Abashan
  • ২০২০-০২-১৯ ১৮:০৪:৫৭
image

ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মাশরাফি বিন মর্তুজা। গতবছর বিশ্বকাপের পর থেকেই ছিলেন নির্বাসনে। সঙ্গে ইনজুরিও ভোগাচ্ছিল তাকে। তবে এবার চোট কাটিয়ে ফিরছেন ম্যাশ। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন এই অলরাউন্ডার। বুধবার জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

 

সঙ্গতভাবেই বাংলাদেশ দলকে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন মাশরাফি। নাজমুল হাসান জানান, ‘জিম্বাবুয়ে সিরিজে মাশরাফি অধিনায়ক।’ তবে অবশ্যই তার আগে ফিটনেস পরীক্ষায় পাশ হতে হবে মাশরাফিকে।


নাজমুল হাসান আরও জানান, ‘জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে ও। যদি ফিট না হয় তবে অন্য কথা। ওর জন্য আমরা অতটা কড়াকড়ি করতে যাচ্ছি না। তবে খুব শিগগিরই আমাদের সিদ্ধান্ত নিতে হবে সামনে যে বিশ্বকাপটা আছে সেটার জন্য আমরা দল ও অধিনায়ক দুই বছর আগেই ‍ঠিক করে ফেলব।

 

ঘরের মাঠে জিম্বাবুয়ের সঙ্গে লড়বে টাইগাররা। তার আগে ফিটনেস সার্টিফিকেটও পেলেন ৩৬ বছর বয়সী মাশরাফি। একইসঙ্গে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন কীনা সেই গুঞ্জনেরও ইতি হলো। আসছে ১ মার্চ শুরু বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। শেষ দুটি ম্যাচ ৩ ও ৬ মার্চ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠেয় ৫০ ওভারের ক্রিকেটে মাশরাফির নেতৃত্বেই লড়বে বাংলাদেশ।

 

তবে এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন কীনা মাশরাফি, সেটি এখনো পরিষ্কার নয়। যদিও রাজনীতিতে জড়ানো এই পেসারের ক্যারিয়ারের শেষ দেখতে পাচ্ছে বিসিবি। সেটা বোর্ডের একাধিক কর্তা আকারে-ইঙ্গিতে জানিয়ে দিয়েছেন। কিন্তু খোদ মাশরাফি রহস্য রাখছেন।

 

বুধবার মিরপুরের শেরে বাংলায় সেই রহস্যের ইতি টানলেন নাজমুল হাসান। বিসিবি সভাপতি জানান, বোর্ড সভাপতি জানিয়েছেন, অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ সিরিজ খেলবেন মাশরাফি। এরপরই নতুন অধিনায়ক নির্বাচন করবে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।