শুরু হল রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার

  • Abashan
  • ২০২০-০২-০৬ ১৭:০৭:১৮
image

চট্টগ্রামে শুরু হয়েছে চার দিনব্যাপী আবাসন মেলা ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২০’।

 

আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের উদ্যোগে বৃহস্পতিবার চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লুতে এই মেলা শুরু হয়। দুপুরে ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২০’র উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র স্বল্প আয়ের লোকজনের জন্য কম মূল্যে আবাসন তৈরি করার তাগিদ দিয়ে বিশেষ প্রকল্পের মাধ্যমে সহজ গৃহঋণের সুযোগ দেয়ার কথা বলেন।

 

এ ধরনের প্রকল্প গ্রহণ করলে প্রধানমন্ত্রীরও সম্মতি থাকতে পারে বলে আশা সিটি মেয়র নাছিরের। অনুষ্ঠানে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী রিহ্যাবের সদস্য ছাড়া অন্য কোনো প্রতিষ্ঠানের মাধ্যমে আবাসন তৈরি না করার আহ্বান জানিয়ে বলেন, “চট্টগ্রামে রিহ্যাবের সদস্য ৮৩জন। কিন্তু শতাধিক প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের আবাসন তৈরি করছেন।”

 

“আমাদের কাছে অনেক আবাসন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ আছে। কিন্তু আমাদের সীমাবদ্ধতার জন্য তাদের বিরুদ্ধে কিছু করতে পারি না।” বাণিজ্য মন্ত্রণালয়ের একটি নির্দেশনার কথা উল্লেখ করে আবাসন ব্যবসায়ী কৈয়ুম  রিহ্যাবের সদস্য ছাড়া অন্য কোনো আবাসন প্রতিষ্ঠানকে ভবন তৈরির অনুমতি না দেয়ার আহ্বান জানান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ও সিটি করপোরেশনের প্রতি।

 

বিষয়টি সিটি করপোরেশনকে লিখিত আকারে জানানোর কথা বলেন মেয়র নাছির। তিনি আগামীতে ট্রেড লাইসেন্স দেওয়ার সময় বিষয়টি বিবেচনায় রাখার কথাও বলেন তিনি।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, রিহ্যাব সভাপতি আলমগীর শামসেল আবেদীন কাজল, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী।

 

অনুষ্ঠানের শুরুতে ‘নিষ্পাপ অটিজম স্কুল’ নামের প্রতিষ্ঠানকে এক লাখ টাকা অনুদান দেওয়া হয় রিহ্যাবের পক্ষ থেকে।