গুজব ছড়িয়ে পরীক্ষার পরিবেশ নষ্ট না করার অনুরোধ শিক্ষামন্ত্রীর

  • Abashan
  • ২০২০-০২-০৩ ১২:৪০:৫৬
image

এসএসসি ও সমমানের পরীক্ষা এক ধরনের মহাযজ্ঞ। সারা দেশে এক যোগে দেশের সব থেকে বড় পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে আজ। সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য সব প্রস্তুতি আছে। কেউ যেন গুজব ছড়িয়ে পরীক্ষার পরিবেশ ব্যাহত না করতে পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

 

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সারা দেশে এক যোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। সকালে রাজধানীর ফার্মগেটের তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। কেন্দ্র পরিদর্শন শেষে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে মন্ত্রী আরো বলেন।


তিনি বলেন, এবার দেশের নয়টি সাধারণ বোর্ডে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন পরীক্ষায় অংশ নিয়েছে। মোট ৩ হাজার ৫১২ কেন্দ্রে ১ লাখ ২০ হাজার শিক্ষক দায়িত্ব পালন করছেন। মোট ২৮ হাজার ৮৮৪ প্রতিষ্ঠান থেকে এসব ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে।

 

পরীক্ষা চলাকালে কোনো রাজনৈতিক দল যদি হরতালের মতো কর্মসূচি ডাকে, সে ক্ষেত্রে কি করা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এসএসসি পরীক্ষা বাংলাদেশের সব থেকে বড় পাবলিক পরীক্ষাগুলোর একটি। পরীক্ষার সময় কেউ হরতালের মতো কর্মসূচি দেবে না বলেই আশা করি।

 

পরীক্ষার প্রথম দিনে শিক্ষামন্ত্রীর সঙ্গে কেন্দ্র পরিদর্শনে এসেছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।