রবিবার, নভেম্বর ২৯, ২০২০

নোয়াখালীতে দূর্গা উৎসব উপলক্ষে স্বপ্ন’র ব্যতিক্রমী আয়োজন

  • জাতীয় প্রতিবেদক
  • ২০২০-১০-২০ ২৩:১৫:০৬
image

নোয়াখালীতে দূর্গা পূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বী গরীব ও পথ শিশুদের জন্য ‘স্বপ্নের সারদীয় উৎসব’ আয়োজন করে স্বপ্ন-এক চিলতে হাসির জন্য নামের একটি সংগঠন। মঙ্গলবার বিকাল ৫টার দিকে জেলা শহর মাইজদীতে সংগঠনের সভাকক্ষে এ আয়োজন করা হয়। এ সময় সামাজিক সংগঠনটি ৫০ জন বঞ্চিত ও দরিদ্র শিশুদের পূজোর নতুন জামা, পূজোর প্রণামি ও কন্যা শিশুদের মাঝে আলতা ও টিফিন উপহার দেয়।
এর আগে আলোচনা অনুষ্ঠানে নোয়াখালী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর আলম ছিদ্দিকী রাজু, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভিন ও স্বপ্নের সভাপতি মাইনুল হাসান শিমুল বক্তব্য রাখেন।
এসময় বক্তাগণ বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। যারা আর্থিকভাবে স্বচ্ছল তারা হয়তো তাদের পরিবারের শিশুদের চাহিদা পুরণ করতে পারেন। কিন্তু অসহায় দরিদ্র পরিবারের পক্ষে বিশেষ দিনে নিজের সন্তানদের সেভাবে দিতে পারেন না। তাই কর”না নয়, ভালোবাসা থেকে শিশুদের মাঝে নতুন জামা তুলে দিয়ে তাদের আনন্দের ভাগিদার হলো স্বপ্ন।
প্রসঙ্গত : গত ৭ বছর ধরে স্বপ্ন-এক চিলতে হাসির জন্য‘ নামের এ সংগঠনটি বঞ্চিত, হত দরিদ্র শিশু, পথশিশুদের মাঝে ঈদের নতুন জামা ও ঈদ সামগ্রি উপহার দেয়া, দরিদ্র পরিবারের স্কুল পড়ুয়াদের ১০ টাকায় শিক্ষা প্রকল্প-সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।


এ জাতীয় আরো খবর