শনিবার, মে ৩০, ২০২০

ভারত থেকে দেশে ফিরেছেন আরো ১৩৫ বাংলাদেশী

  • জাতীয় প্রতিবেদক
  • ২০২০-০৫-০৬ ২১:০৬:০২
image

করোনাভাইরাসের কারণে ভারতে চলমান লকডাউনে বিভিন্ন স্থানে আটকেপড়া আরও ১৩৫ জন বাংলাদেশী দেশে ফিরেছেন। বুধবার সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ছোট ছোট দলে তারা দেশে ফিরেছেন।
এনিয়ে, বেনাপোল চেকপোস্ট দিয়ে গত ৬ এপ্রিল থেকে আজ পর্যন্ত এক হাজার ৩৩০ বাংলাদেশী দেশে ফিরেছেন বলে জানিয়েছে বেনাপোল আন্তর্জাতিক পুলিশ ইমিগ্রেশন।
বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান কবির বলেন, ফেরত আসা ১৩৫ জন বাংলাদেশীকে বিশেষ নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হচ্ছে। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা নির্দিষ্ট গন্তব্যে নিয়ে গেছে।
বেনাপোল মেডিকেল অফিসার শুভংকর কুমার জানান, ভারত থেকে ফেরত আসা ১৩৫ পাসপোর্ট যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য যশোর-বেনাপোল মহাসড়কের গাজিরদরগাহ নামক একটি মাদরাসায় প্রেরণ করা হয়েছে।
শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারত থেকে ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। ১৪ দিন কোয়ারেন্টাইনে শেষে কারো শরীরে করোনা সংক্রামক ধরা না পড়েলে তারা সরাসারি বাড়ি চলে যাবেন।
উল্লেখ্য, ২৫ মার্চ থেকে শুরু হওয়া লকডাউনের কারণে ভারতের বিভিন্ন শহরে আটকা পড়া অনেক বাংলাদেশী সড়কপথে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন।


এ জাতীয় আরো খবর