শনিবার, মে ৩০, ২০২০

ঘিওর ও দৌলতপুরে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

  • জাতীয় প্রতিবেদক
  • ২০২০-০৫-০২ ০১:১৭:৩৮
image

করোনা ভাইরাসে বিশ্বের অন্য দেশের মত বাংলাদেশও আক্রান্ত। করোনা পরিস্থিতিতে দেশের কর্মহীন অসহায় মানুষ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এই মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দুর্যোগময় পরিস্থিতিতে কর্মহীন, দুস্থ ও অসহায় ৬ শতাধিক পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের জ্যেষ্ঠ পুত্র ও মানিকগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ড. খোন্দকার আকবর হোসেন বাবলু।
মানিকগঞ্জ জেলা বিএনপির সার্বিক তত্ত্বাবধানে তিনি তার মরহুম পিতার নির্বাচনী এলাকা মানিকগঞ্জ-১(ঘিওর-দৌলতপুর-শিবালয়)আসনের নিম্ন আয়ের অসহায় , ক্ষতিগ্রস্থ গরীব , বিধবা ও দুস্থ মানুষের সাহায্যে শুক্রবার থেকে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন। প্রথমদিনে ঘিওর ও দৌলতপুর উপজেলার প্রায় চার শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, আলু, তেল, লবন এবং সাবান।
এ বিষয়ে ড. খোন্দকার আকবর হোসেন বাবলুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এলাকার দুস্থ ও অসহায় প্রায় ৬ শতাধিক মানুষের মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। সামাজিক দুরত্ব মেনে বৃহস্পতিবার তিনি নিজে ঘিওর ও দৌলতপুর উপজেলা বিএনপি ও অংগ সংগঠন সমুহের নেতা-কর্মীদের উপস্থিতিতে প্রথম পর্যায়ের ৪ শতাধিক মানবিক সহায়তার খাদ্য সামগ্রীর উপহার নিয়ে দোরগোড়ায় বিতরণ করেন।
ড. খোন্দকার আকবর হোসেন বাবলু বলেন, আপনারা জানেন ঘিওর-দৌলতপুর-শিবালয়বাসিদের শ্রদ্ধা ও ভালবাসায় আমার মরহুম পিতা বিএনপির দুর্দিনের কান্ডারী প্র‍য়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এই এলাকা থেকে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, সারাদেশসহ আন্তর্জাতিক অংগনে সন্মানিত হয়েছেন। দেশের এই ভয়াবহ ক্রান্তিলগ্নে এইসব মানুষদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব মনে করেই সাধ্যানুযায়ী সাধ্যের মধ্যে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টটায় পবিত্র রমজান মাসে প্রায় ৬ শতাধিক পরিবারকে এক সপ্তাহ চলার মতো প্রয়োজনীয় এই সহায়তা দেওয়া হবে। খাদ্যসামগ্রীর উপহার বিতরণের সময় কে কোন দলের সমর্থক সেটা বিবেচ্য নয়। বরং দলমত নির্বিশেষ দুস্থ মানুষদের একটি তালিকা তৈরি করে তাদের মাঝে খাদ্যসামগ্রীর উপহার পৌছে দেওয়া হচ্ছে। কেননা সবার আগে মানবতা। এখানে হিন্দু, মুসলমান বা ধর্মের পরিচয় বিবেচ্য নয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিদের্শনাও তাই। মানবতাকেই এখন সকলের অগ্রাধিকার দেওয়া উচিৎ। মানবধর্মকে প্রাধান্য দিয়ে তিনি এলাকায় এসব খাদ্যসামগ্রীর উপহার বিতরণ করেছেন বলে জানান ।


এ জাতীয় আরো খবর