শনিবার, মে ৩০, ২০২০

কুমারী রক্ষিতাদের নিয়ে ব্যক্তিগত ট্রেনে ঘুরতেন কিম

  • বিনোদন প্রতিবেদক
  • ২০২০-০৪-২৯ ২২:১৬:৩৯
image

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের স্বাস্থ্য অবস্থা নিয়ে এখনো কাটেনি ধোঁয়াশা। সম্প্রতি তার ব্যক্তিগত ট্রেনটি উত্তর কোরিয়ার একটি অবকাশ যাপন কেন্দ্রের স্টেশনে দেখা গেছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের একটি নজরদারি দল। জানা গেছে , এই ট্রেনেই কুমারী রক্ষিতাদের নিয়ে ঘুরে বেড়াতেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।
যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, কিমের ব্যক্তিগত ট্রেনটিতে রয়েছে ২০টি বগি। আর প্রত্যেকটি বগিই রাজকীয়ভাবে সাজানো। তবে ওই ট্রেনটিতে সবচেয়ে দামী সম্পদ হচ্ছে কিমের কুমারী রক্ষিতারা। জানা গেছে, ২০১৫ সালে একটি প্রতিযোগিতার মাধ্যমে রক্ষিতাদের বাছাই করেন কিম। কিপ্পুমজো নামের ওই কুমারী রক্ষিতাদের দলে আছেন প্রায় দুই হাজার নারী।
ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, কিম জং উনের বাবা কিম জং ইলেরও রক্ষিতা ছিলো। পরে ২০১১ সালের কিমের বড় ভাইয়ের মৃত্যুর পর সেটি বন্ধ করে দেন কিম জং ইল।
উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের জন্য এই ব্যক্তিগত ট্রেন দিয়েই ভিয়েতনাম, চীন ভ্রমণ করেছেন। নিরাপত্তার কথা ভেবেই তিনি প্লেনে না চড়ে ট্রেন ব্যবহার করেন বলে জানা গেছে। তবে বিভিন্ন গণমাধ্যমের দাবি অনুযায়ী কিম যদি সত্যিই আশঙ্কাজনক অবস্থায় থাকেন তাহলে আবার কবে এই ট্রেনে চড়ে ঘুরবেন তিনি সেটি এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।


এ জাতীয় আরো খবর