শনিবার, মে ৩০, ২০২০

সেপ্টেম্বরে মাঠে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা

  • খেলাধুলা প্রতিবেদক
  • ২০২০-০৪-১৮ ২২:১১:৩১
image

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অন্যান্য অঞ্চলের মতো ২০২২ কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচও স্থগিত করা হয়। এ বছর আর আন্তর্জাতিক ফুটবল মাঠে গড়াবে কিনা এমন শঙ্কার মাঝে অবশ্য দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সুখবর মিলল।
শুক্রবার মহাদেশটির শীর্ষ ফুটবল সংস্থা- কনমেবল এর গভর্নিং বডির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে সেপ্টেম্বর থেকেই বাছাই পর্বের ম্যাচগুলো শুরু করার। অর্থাৎ সব ঠিক থাকলে ব্রাজিল, আর্জেন্টিনার মতো দলকে মাঠে দেখা যাবে সেপ্টেম্বরেই।
দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব শুরু হওয়ার কথা ছিল গত মার্চে। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রথম দুই রাউন্ড স্থগিত করা হয়। গত কালের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে আগের সূচিতেই খেলা শুরু করার।
সে ক্ষেত্রে তৃতীয় রাউন্ডের সূচি থেকে খেলা শুরু হবে। আর মার্চের যে দুই রাউন্ডের ম্যাচ স্থগিত হয়েছে তা অনুষ্ঠিত হবে আগামী বছর ৩ ও ৮ জুন।
এর আগে অবশ্য ফিফা সহসভাপতি ও কনকাকাফ অঞ্চলের প্রধান ভিক্তর মনতাগ্লিয়ানি এ বছর আর আন্তর্জাতিক ফুটবল মাঠে গড়াবে কিনা এ নিয়ে শঙ্কা প্রকাশ করেন। কনমেবল-এর ঘোষণায় অবশ্য সেই শঙ্কা দূর হলো।
করোনাভাইরাসের কারণে কোপা আমেরিকা এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। এ বছর হওয়ার কথা থাকলেও তা হবে আগামী বছর জুনে। এক বছর পিছিয়ে গেছে ইউরো কাপও।


এ জাতীয় আরো খবর