বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

করোনাভাইরাস সংকটের মধ্যে দুই বাড়ির মালিক ভাড়াটেদের জন্য ভাড়া মওকুফ করেছেন

  • আবাসন প্রতিবেদক
  • ২০২০-০৪-১৭ ০০:২৭:১৩
image

বাড়ির মালিক মুহিব আশা করেছিলেন যে সঙ্কটকালীন সময়ে অন্যান্য বাড়িওয়ালারাও তাদের ভাড়াটিয়াদের পাশে দাঁড়াবেন যাতে ভাড়াটিয়ারা বাড়ির ভাড়া প্রদানের বিষয়ে কোন চাপ ছাড়াই বাড়িতে থাকতে পারেন।

করোনাভাইরাসের বিস্তার রোধে বাড়িতে এবং সামাজিক দূরত্বের ব্যবস্থাগুলি স্বল্প আয়ের লোকদের তাদের পরিবারের ব্যায় পরিচালনা করতে অসুবিধা করবে।

তারা কাজ না করে ঘরে বসে আর্থিক সংকটের মুখোমুখি হবে।

তবে ঢাকার দুই বাড়ি মালিক এই সংকটকালীন সময়ে তাদের ভাড়াটেদের জন্য বাড়ি ভাড়া ছাড়ের ঘোষণা দিয়েছেন।

তাদের একজন হলেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক হাবিবুল ইসলাম হাবিবের স্ত্রী রেহানা হাবিব।

তিনি রাজধানীর হাজারীবাগে তার ভবনে ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছেন।

ছয়তলা ভবনে ছয় ভাড়াটে রয়েছে। তিনি মার্চ মাসে তাদের কাছ থেকে ভাড়া নেবেন না।

হাবিব বলেছেন, তারা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, যিনি কানাডিয়ান কর্মী ও ব্যবসায় সহায়তা করতে ২ বিলিয়ন ডলার ব্যয় করার ঘোষণা দিয়েছিলেন।

লকডাউন দেখে অপেক্ষারত হাজারীবাগের মুহিব রহমান নামে আরেক বাড়ির মালিক ঘোষণা করেছেন যে তিনি দুই মাস ধরে বাড়ি ভাড়া নেবেন না।

তার ফেসবুক স্ট্যাটাসে মুহিব লিখেছেন, "কর্নাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সবকিছু বন্ধ হয়ে গেছে বলে শ্রমিক শ্রেণির লোকেরা কাজ করতে যেতে পারে না। দেশের নাগরিক হিসাবে আমি বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েছি।"

তিনি আশা প্রকাশ করেছিলেন যে সঙ্কটকালীন সময়ে অন্যান্য বাড়িওয়ালাও তাদের ভাড়াটেদের পাশে দাঁড়াবেন যাতে ভাড়াটিয়ারা বাড়ির ভাড়া প্রদানের বিষয়ে কোনও চাপ ছাড়াই বাড়িতে থাকতে পারেন।


এ জাতীয় আরো খবর