বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল: বিসিসিআই

  • খেলাধুলা প্রতিবেদক
  • ২০২০-০৪-১৫ ২২:৪৯:৩২
image

করোনাভাইরাসের কারণে চলমান সংকটে ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টির ত্রয়োদশ আসর অনির্দিষ্টকালের জন্য স্থগিতের ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই।
বুধবার সকালে ফ্র্যাঞ্চাইজিগুলো এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন আইপিএল’এর চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিন।
ফ্র্যাঞ্চাইজি মালিকদের জানানো হয়, লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়ানোয় গ্রীষ্মে যে সময় আইপিএল হওয়ার কথা সেই সময়ে তা হওয়া অসম্ভব। দুই-তিন মাস পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে তখন বিসিসিআই ফের আইপিএল নিয়ে ভাবতে পারে।
আইপিএল’র ত্রয়োদশ আসরের ভাগ্য নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় বোর্ডের শীর্ষকর্তারা ভিডিও কনফারেন্সে বৈঠকে বসেছিল। তাতে ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, বোর্ড সেক্রেটারি জয় শাহ, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল, বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল ও হেমাঙ্গ আমিন।
সেই বৈঠকেই এবারের আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিতের সিদ্ধান্ত নেয় বোর্ড। বুধবার সকালে বোর্ড সে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় ফ্র্যাঞ্চাইজিগুলোকে।
চলতি বছরের ২৯ মার্চ থেকে শুরু হয়ে ২৪ মে শেষ হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু এর মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে সরকার ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করলে ১৫ এপ্রিল আইপিএল শুরু করার কথা জানিয়েছিল বোর্ড।
কিন্তু মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনের মেয়াদই বাড়িয়ে দেন ৩ মে পর্যন্ত। যার ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক বিমান যোগাযোগ এবং যাতায়াত বন্ধ থাকছে মে মাসের গোড়া পর্যন্ত। এর জেরে আইপিএলও অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিতের সিদ্ধান্ত নিল বিসিসিআই।


এ জাতীয় আরো খবর