শনিবার, এপ্রিল ৪, ২০২০

ইতালি থেকে ফিরল আরও ১৫৫ বাংলাদেশি

  • Abashan
  • ২০২০-০৩-১৫ ১০:২৯:২৬
image

ইতালি থেকে আরও ১৫৫ জন দেশে ফিরেছেন। রোববার (১৫ মার্চ) সকাল ৮ টা ২০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট করে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

 

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শাহরিয়ার সাজ্জাদ বলেন, কালই আমরা নিশ্চিত ছিলাম যে ইতালি থেকে আরও ১৫৫ বাংলাদেশি আজ সকালে দেশে ফিরবেন। সেই হিসেবে আমরা প্রস্তুতিও গ্রহণ করে রেখেছিলাম। প্রাথমিকভাবে তাদের আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী সঙ্গরোধে (কোয়ারেন্টাইনে) রাখা হবে।


বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, প্রাথমিকভাবে হিট ডিটেক্টর দিয়ে সবার তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এরপর দেয়া হবে হেলথ কার্ড। সেখানে তারা কোথায় ভ্রমণ করেছেন এবং কোনো ধরনের শারীরিক সমস্যা আছে কিনা সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেবেন। পরে ৪টি বাস করে এই ১৫৫ জনকে আশকোনা হজ ক্যাম্পে নেয়া হবে।

 

এর আগে শনিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ইতালি থেকে ৫৮ জন দেশে আসেন। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর তাদেরকে গাজীপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের সঙ্গরোধে (কোয়ারেন্টাইনে) রাখা হবে।

 

আর শনিবার সকালে ইতালি থেকে দেশে ফিরেন আরও ১৪২ জন। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেওয়া হয়েছিল। প্রায় ১১ ঘণ্টা পর তাদের নিজ নিজ বাড়িতে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) পাঠানো হয়।


এ জাতীয় আরো খবর