শনিবার, এপ্রিল ৪, ২০২০

আইপিএলেও করোনা আতঙ্ক, তবে.

  • Abashan
  • ২০২০-০৩-০৪ ১১:২৮:৪৩
image

বিশ্ব জুড়েই এখন আতঙ্কের এক নাম করোনা ভাইরাস। আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিদিনই। মৃতের সংখ্যাও তিন হাজার ছাড়িয়েছে। এরই প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। একের পর এক টুর্নামেন্ট স্থগিত হয়ে যাচ্ছে। এমন কী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ ক্রিকেট নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। স্থগিত হয়েছে চীন, জাপান ও ইতালির ঘরোয়া লিগের ফুটবল ম্যাচ।

 

এইতো আসছে ২৯ মার্চ মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। কিন্তু এরইমধ্যে ভারতেও করোনো আক্রান্তের কথা শোনা যাচ্ছে। তাহলে ঠিক সময়ে ফ্রাঞ্চাইজি এই টুর্নামেন্ট হবে তো?


সতর্ক থাকলেও আইপিএল স্থগিতের কথা এখনই ভাবছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ  গাঙ্গুলি জানালেন, আইপিএলে করোনার প্রভাব নিয়ে তেমন আলোচনাই হয়নি।

 

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই করোনাভাইরাসের প্রভাবে বাতিল হয়ে গিয়েছে সুলতান আজলান শাহ কাপ হকি। ভারতের অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের তাজিকিস্তান সফরও থমকে গেছে। অনিশ্চিত টোকিও অলিম্পিক গেমস আর শুটিং বিশ্বকাপ।

 

এ অবস্থায় ক্রিকেট মাঠেও প্রভাব পড়েছে করোনার। নোবেল করোনা ভাইরাস আতঙ্কে আগামী শ্রীলঙ্কা সফরে একে অপরের সঙ্গে করমর্দন না করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। তাহলে কী হবে আইপিএলের দৃশ্যপট?

 

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানাচ্ছিলেন 'আইপিএল বাতিল হওয়ার কোনও সম্ভাবনা নেই। এ নিয়ে এখনও আলোচনাই হয়নি।' এই টুর্নামেন্টের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানালেন, 'দেখুন, এখনই আইপিএলের উপর কোনও সঙ্কট নেই। তবে, আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।'

তবে সময়ই বলে দেবে আইপিএলের ভবিষ্যৎ। এরইমধ্যে ভারতের আগ্রা, তেলেঙ্গানা, জয়পুর ও দিল্লি থেকে করোনো ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এসেছে


এ জাতীয় আরো খবর