শনিবার, এপ্রিল ৪, ২০২০

লিটনের সেঞ্চুরি, মুশফিক আউট, বড় সংগ্রহের পথে বাংলাদেশ

  • Abashan
  • ২০২০-০৩-০১ ১৬:৩৮:০৫
image

ওপেনার লিটন দাসের সেঞ্চুরিতে শুরু হলো সিরিজের প্রথম ওয়ানডে। বড় একটা ইনিংস আসছে সেই ধারণা দিয়েছিলেন লিটন দাস শুরুতেই। ৪৫ বলে হাফসেঞ্চুরির পরে সেঞ্চুরিটাও তুলে নিলেন ৯৫ বলে। ৩৩ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এটি লিটনের দ্বিতীয় সেঞ্চুরি। ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে পেয়েছিলেন লিটন তার প্রথম সেঞ্চুরি। তার ১৫ ম্যাচ পর পেলেন দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি। বিশ্বকাপের আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছেছিলেন। কিন্তু দারুণ জয়ের সেই ম্যাচে লিটন দাস শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯৪ রানে।

 

সিলেটে রোববার, ১ মার্চ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে বাংলাদেশ ব্যাটিং বেছে নেয়। তামিম-লিটনের ওপেনিং জুটিতে ১২.৫ ওভারে যোগ হয় ৬০ রান। ৪৩ বলে ২৩ রান করে তামিম ফিরে আসেন। কিন্তু একপ্রান্ত আঁকড়ে রেখে লিটন দাস ঠিকই এগিয়ে যান।


দলের ৩৪.১ ওভারের সময় লিটন দাস সেঞ্চুরির আনন্দে ব্যাট তুলে গ্যালারির দর্শকদের অভিনন্দনের জবাব দেন। বাংলাদেশের স্কোরবোর্ডে দলের রান তখন ২ উইকেটে ১৭৮। সিকান্দার রাজার ওভারের শেষ বলে সিঙ্গেল রান নিয়ে ৯৯ রানে পৌঁছান লিটন দাস। তিরিপানোর পরের ওভারে প্রথম বলেই মিড-উইকেটে বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরি পুরো করেন। ৯৫ বলে সেঞ্চুরির এই ইনিংসে লিটন বাউন্ডারি হাঁকান ১০টি। ছক্কা আছে ১টি।

 

রানের গতি যে হারে বাড়ছিল তাতে নিশ্চিত তিনশ’র বেশি স্কোরের দিকেই ছুটছিল বাংলাদেশ। লিটনের সেঞ্চুরি আসা সেই ওভারেই মুশফিক রহিম আউট! ২৬ বলে ১৯ রান করে মুশফিক উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন। লিটন-মুশফিকের জুটিতে যোগ হয় ৪২ রান।


এ জাতীয় আরো খবর