বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

'আমাদের ছেলে-মেয়েরাই বাংলাদেশকে গড়ে তুলবে'

  • Abashan
  • ২০২০-০২-২৬ ১৭:২৮:৫৬
image

বাংলাদেশের ছেলে-মেয়েরা অনেক মেধাবী। তারা দেশ-বিদেশে বিভিন্নভাবে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে। একটা সময় বিজ্ঞানভিত্তিক শিক্ষায় পড়তে ছেলে-মেয়েরা ভয় পেত। কিন্তু এখন তারাই বিজ্ঞানে তারা অনেক সাফল্য বয়ে আনছে। সরকারের ২১০০ ডেল্টাপ্ল্যান অনুযায়ী আমাদের ছেলে-মেয়েরাই বাংলাদেশকে গড়ে তুলতে পারবে। তাদের প্রতি আমার সেই বিশ্বাস আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার সবচেয়ে বেশি জোর দিচ্ছে শিক্ষা ও গবেষণার ওপর। বিশেষ করে বিজ্ঞান ও কারিগরি শিক্ষার ওপর। বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিভিন্ন সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের 'প্রধানমন্ত্রীর স্বর্ণপদক-২০১৮' প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

 

স্বর্ণপদকপ্রাপ্তদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার মান উন্নয়ন করতে সরকার আরো কি কি পদক্ষেপ গ্রহণ করতে পারে সে বিষয়ে তোমরা সুপারিশ করবে। শিক্ষার মানোন্নয়নে যা যা করা প্রয়োজন আমরা তাই করব। শিক্ষার মানোন্নয়ন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আমরা সারাদেশে শিক্ষার প্রসার ঘটাতে চাই। ইতিমধ্যে সকল বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনা গ্রহণ করেছি। জেলা পর্যায়েও বিশেষায়িত বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে।

 

৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ১৭২ জন মেধাবী শিক্ষার্থীকে 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮' প্রদান করা হয়েছে। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে মোট ৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন মেধাবী শিক্ষার্থী হাতে 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮' প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এ জাতীয় আরো খবর