সোমবার, এপ্রিল ৬, ২০২০

বস্তি ঢাকতে দেয়াল তুলছে আহমেদাবাদ পৌর কর্তৃপক্ষ

  • Abashan
  • ২০২০-০২-১৫ ১১:২১:১৫
image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরকে কেন্দ্র করে ভারতের আহমেদাবাদে একটি বস্তির সামনে দেয়াল নির্মাণ করছে পৌরসভা কর্তৃপক্ষ। বস্তিটির অবস্থান সর্দার বল্লভভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্দিরা ব্রিজ সেতু সড়কের পাশেই। মনে করা হচ্ছে, চলতি মাসের শেষের দিকে ভারত সফরের সময় বস্তিটি যাতে ট্রাম্পের নজরে না আসে, সে জন্যই ওই দেয়াল নির্মাণ করা হচ্ছে। খবর বিজনেস স্ট্যান্ডার্ড।

 

তবে আহমেদাবাদ মিউনিসিপ্যালের মেয়র বিজল প্যাটেল দেয়াল নির্মাণের বিষয়টি জানা নেই উল্লেখ করে বলেন, আমি দেয়াল নির্মাণ কার্যক্রম দেখিনি। এ বিষয়ে আমার কিছুই জানা নেই। এর আগে গত বুধবার আহমেদাবাদে ট্রাম্পের সফর উপলক্ষে সবরমতী আশ্রমে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়েছে।

 

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সফরকালে ট্রাম্প আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে এক অনুষ্ঠানে অংশ নেবেন। ট্রাম্প ভারতে অবস্থান করবেন ২৪ ও ২৫ ফেব্রুয়ারি। এ সময় ট্রাম্পের সফরসঙ্গী হবেন মেলানিয়া ট্রাম্প। তারা ভারতীয় সমাজ ও সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি নয়াদিল্লি ও আহমেদাবাদে বেশকিছু দাপ্তরিক কার্যক্রমে যোগ দেবেন।

 

গত সোমবার হোয়াইট হাউজ থেকে ট্রাম্পের এ প্রথম ভারত সফরের বিষয়ে এক বিবৃতি দেয়া হয়। বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ফোনে ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে কথা হয়। ফোনালাপে তারা এ সফরের মধ্য দিয়ে দুই দেশের সম্পর্ক আরো গভীর হবে বলে একমত হন।   


এ জাতীয় আরো খবর