বুধবার, জুলাই ৮, ২০২০

ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো শুরু

  • Abashan
  • ২০২০-০২-১৩ ২০:৪০:২২
image

ইন্টারন্যাশনাল ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো ২০২০ শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। তিন দিনব্যাপী এ আয়োজনের এটি সপ্তম আসর। মূলত অগ্নিনিরাপত্তা ও সিকিউরিটি ব্যবস্থা নিশ্চিতের বিষয়ে সবাইকে সচেতন করার জন্যই এই আয়োজন। রবিবার (৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ইলেকট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইসাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির প্রেসিডেন্ট মো. মোতাহার হোসেন খান।


তিনি বলেন, আগামী ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এক্সপো। এটি উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম এবং বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক।


তিনি জানান, আসরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, তাইওয়ান, তুরস্ক, ইউএই, পর্তুগাল, স্পেন, পোল্যান্ড, সুইজারল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও ভারতসহ ২৫টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি সিস্টেম প্রদর্শন করা হবে। স্টল থাকবে ৭৫টি। এক্সপোর প্রদর্শনীতে যে বিষয়গুলো প্রাধান্য পাবে তা হচ্ছে— ফায়ার প্রোটেকশন, ফায়ার ডিটেকশন, সিসিটিভি এবং ভিডিও সার্ভিলেন্স, বিল্ডিং ম্যানেজমেন্ট, অ্যাক্সেস কন্ট্রোল, পাবলিক অ্যাড্রেস সিস্টেম, রেস্কিউ এবং ডিজাস্টার ম্যানেজমেন্টেরঅত্যাধুনিক প্রদর্শনী। পাশাপাশি চারটি বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসাইন, ইসাবের সেক্রেটারি জেনারেল মোহাম্মদ প্রমুখ।


এ জাতীয় আরো খবর