বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০

ধোনির সঙ্গে তুলনাটা স্রেফ বাড়াবাড়ি: আকবর আলী

  • Abashan
  • ২০২০-০২-১৩ ১১:৪৭:২৮
image

চারধার থেকে শুধু প্রশংসা আর প্রশংসা। বিশ্বকাপ জেতার পর থেকে যেন দুনিয়া বদলে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলীর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী পরিষদের সভায় তার খেলা এবং অধিনায়কত্ব নিয়ে তুমুল প্রশংসা করেছেন। বোর্ড সভাপতি নাজমুল হোসেন পাপন তার মাঝে অনেক পরিণত দিনের এক ক্রিকেটারকে খুঁজে পাচ্ছেন।

 

আকবর আলীর অধিনায়কত্ব, ধীরস্থির ভঙ্গিতে পুরো দলকে পরিচালনা করা ও কঠিন পরিস্থিতিতে ধৈর্যশীল ব্যাটিংয়ের প্রশংসা ধারাভাষ্যকার থেকে শুরু করে গোটা বিশ্বের ক্রিকেট মহলে। এমনকি অনেকেই ফাইনালে তার ব্যাটিংয়ের মধ্যে মহেন্দ্র সিং ধোনির ছায়াও খুঁজে বেড়াচ্ছেন।


বিশ্বকাপ জিতেছেন এখন তো অবশ্যই তার আনন্দ-উদযাপনে ভেসে থাকারই কথা। সেই আনন্দ ঠিকই করছেন আকবর আলী। তবে অনূর্ধ্ব-১৯ দলের শিরোপা জয়ী অধিনায়ক সেই আনন্দের স্রোতে নিজেকে হারিয়ে ফেলেননি। পা তার ঠিকই জমিনেই আছে। তাইতো নিজের ব্যাটিং এবং অধিনায়কত্বকে ধোনির সঙ্গে যারা তুলনায় আনছেন তাদের প্রতি আকবর আলীর সরল বক্তব্যটা এমন- ‘আমাকে নিয়ে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে যে তুলনা করা হচ্ছে সেটা আমার কাছে বাড়াবাড়ি মনে হচ্ছে।

 

এটা বাড়াবাড়ি ছাড়া আর কিছুই নয়। একটা ইনিংস দেখে ধোনির সঙ্গে তুলনায় যাওয়ার মতো কিছু হতেই পারে না! আমরা সবাই বিশ্বকাপ ট্রফি জয়ে আনন্দ করেছি। এখনো সময়টা উপভোগ করছি। তবে সেই সঙ্গে পরবর্তী পদক্ষেপের পথে হাঁটার জন্য নিজেদের তৈরিও করছি। আমরা হয়তো আরো দু’তিনদিন ট্রফি জয় নিয়ে উৎসব করবো, তারপর আবার যে যার ক্রিকেটীয় কাজে ফিরে যাবো।’

সাফল্যের আনন্দে ভাসলেও বাস্তবতার মাটিতে পা রাখা এই তরুণ জানিয়ে দিলেন- এখন তুলনা নয়। এখন সময় সামনের জন্য নিজেকে প্রস্তুত করা।


এ জাতীয় আরো খবর