শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০

গ্রামীণফোন ক্লাউড স্টোরের যাত্রা

  • Abashan
  • ২০২০-০২-১২ ১১:৪৩:৫০
image

গ্রামীণফোন দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠানগুলোর ডিজিটাল রূপান্তরের সঙ্গী হতে ‘ক্লাউড স্টোর’ সেবা চালু করেছে। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সদ্য শেষ হওয়া বেসিস সফট এক্সপো ২০২০তে ‘গ্রামীণফোন ক্লাউড স্টোর’ নামের এ প্লাটফর্ম উদ্বোধন করে সেলফোন অপারেটরটি।

 

গ্রামীণফোনের ক্লাউড স্টোর একটি অনলাইন মার্কেট প্লেস, যা বাংলাদেশের ওয়ান-স্টপ সাস (সফটওয়্যার-অ্যাজ-এ-সার্ভিস) প্লাটফর্ম হিসেবে প্রথম বলে দাবি করা হয়েছে। গ্রামীণফোন ক্লাউড স্টোর সেবা চালুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসিসের সহ সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন।

 

দেশে অধিকাংশ এসএমই এবং অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান ম্যানুয়ালি তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে। ৪ লাখ ৫০ হাজারেরও বেশি এসএমই খাতের প্রতিষ্ঠান এখন তাদের কার্যক্রমকে অ্যানালগ থেকে ডিজিটালে রূপান্তরের চেষ্টা করছে। অন্যদিকে ২ লাখ ৫০ হাজারেরও বেশি দেশীয় সফটওয়্যার প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি করছে এবং তাদের পণ্যগুলোকে ব্যবসায়িকভাবে বাজারে নিয়ে আসার ক্ষেত্রে অংশীদার হিসেবে একটি ক্লাউডভিত্তিক গো-টু-মার্কেট সহায়তা করছে গ্রামীণফোন।

 

ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ক্ষমতায়নে গ্রামীণফোন তাদের গ্রাহকদের গ্রামীণফোন ক্লাউড স্টোরের মাধ্যমে বিস্তৃত পরিসরের সফটওয়্যার অ্যাপ্লিকেশন ও সংশ্লিষ্ট সেবা প্রদান করবে। প্লাটফর্ম সফটওয়্যার/অ্যাপ্লিকেশন সলিউশন প্রদানকারী ও ব্যবহারকারীকে একই প্লাটফর্মে যুক্ত করবে।


এ জাতীয় আরো খবর