শুক্রবার, জুলাই ১০, ২০২০

প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন

  • Abashan
  • ২০২০-০২-০৮ ১১:০৭:৫৪
image

ইতালিতে চারদিনের সরকারি সফর শেষে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল দুপুরে দেশের উদ্দেশে ইতালির মিলান ত্যাগ করেন তিনি। খবর বাসস।

 

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইনসের উড়োজাহাজটি গতকাল স্থানীয় সময় বেলা পৌনে ২টায় মিলান ম্যালপেনসা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ইতালিতে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। দুবাই হয়ে আজ সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা প্রধানমন্ত্রীর।  

 

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের আমন্ত্রণে চারদিনের সফরে গত বৃহস্পতিবার বিকালে রোমে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন সন্ধ্যায় পার্কো দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পায় বাংলাদেশ আওয়ামী লীগের ইতালি শাখা আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন তিনি। পরের দিন সকালে রোমের ভায়া ডেল’এন্টারটাইড এলাকায় বাংলাদেশ দূতাবাসের চ্যান্সেরি ভবন উদ্বোধন করেন এবং বিকালে ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।  দুই শীর্ষ নেতার এ বৈঠকে দ্বিপক্ষীয় সার্বিক ইস্যুগুলোর পাশাপাশি আঞ্চলিক ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়। পরে পার্কো দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পায়  প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করেন ইতালীয় ব্যবসায়িক সংস্থাগুলোর প্রতিনিধিরা। 

 

সফরের তৃতীয় দিন ৬ ফেব্রুয়ারি সকালে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাত্ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুপুরে ট্রেনে করে রোম থেকে ইতালির মিলান শহরের উদ্দেশে যাত্রা করেন তিনি। মিলান সফরের সময় তিনি এক্সেলসিয়ার হোটেল গালিয়ায় অবস্থান করেন।


এ জাতীয় আরো খবর