রবিবার, মার্চ ২৯, ২০২০

দুর্নীতির মামলায় স্ত্রীসহ প্রকৌশলী কারাগারে

  • Abashan
  • ২০২০-০২-০৫ ১৫:৪৭:৩৮
image

সড়ক ও জনপথ অধিদপ্তরের সাবেক নির্বাহী প্রকৌশলী এস এম কামরুজ্জামান ও তার স্ত্রী নাছিমা জামানকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

 

মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ কারাগারে পাঠানোর এ আদেশ দিয়েছেন। আসামিদের পক্ষে অ্যাডভোকেট কাজী নজিবুল্ল্যাহ হিরু জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহম্মেদ আলী সালাম জামিনের বিরোধিতা করেন।

 

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। জানা গেছে, মামলাটিতে এর আগে আসামিরা হাইকোর্টে জামিনের আবেদন করে জামিন পান। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে এ আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন।

 

গত বছর ২৯ মে দুই কোটি ৬৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রমনা মডেল থানায় দুইটি পৃথক মামলা দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম। মামলার এজাহার অনুযায়ী কামরুজ্জামানের চেয়ে তার স্ত্রীর এক কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ৫৩৬ টাকার বেশি অবৈধ সম্পদ রয়েছে।

 

মামলায় এজাহারে বলা হয়, কামরুজ্জামান ১৯৮০ সালে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে সড়ক ও জনপথ অধিদপ্তরে যোগদান করেন। তারপর নিয়মিত পদোন্নতির মাধ্যমে ২০১৬ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে চলতি দায়িত্ব পালন করেন। একই বছরে তিনি অবসরে যান। কামরুজ্জামান ৬৪ লাখ ৩৫ হাজার ৫৯২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেন। এছাড়া তিনি ৩০ লাখ ৪২ হাজার ১১৬ টাকার সম্পদের তথ্য গোপন করেন।

 

অন্যদিকে তার স্ত্রী নাছিমা জামানের বিরুদ্ধে মামলার এজাহারে বলা হয়, তিনি একজন গৃহিণী। তার দুই কোটি চার লাখ চার হাজার ১২৮ টাকার অবৈধ সম্পদ রয়েছে। এছাড়া তিনি এক কোটি ৭৮ লাখ ৩৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।


এ জাতীয় আরো খবর