রবিবার, জুন ৭, ২০২০

ইশরাকের চেয়ে তাপস ১৬৭২৫৭ ভোটে এগিয়ে

  • Abashan
  • ২০২০-০২-০১ ২১:২৪:৪৬
image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৩৬৫০৩২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে ইশরাক হোসেন পেয়েছেন ১৯৭৭৭৫ ভোট।

 

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট শেষ হওয়ার পরে গণনা শেষে ঢাকা দক্ষিণ সিটির অস্থায়ী কার্যালয়ে বেসরকারি প্রাথমিক ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে মোট ৯৭৯ কেন্দ্রের ভোটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে ধানের শীষের থেকে নৌকা এগিয়ে রয়েছে।


দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ফলাফল ঘোষণায় জানান, এখন পর্যন্ত নৌকা প্রতীক নিয়ে মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৩৬৫০৩২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে ইশরাক হোসেন পেয়েছেন ১৯৭৭৭৫ ভোট। এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীক নিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এগিয়ে আছেন ১৬৭২৫৭ ভোটে।

 

এদিকে এখন পর্যন্ত ৯৭৯ কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলের মাধ্যমে জানা যায় জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সাইফুদ্দিন আহমেদ মিলন পেয়েছেন ৪৭৭২ ভোট। ডাব প্রতীক নিয়ে আখতারুজ্জামান পেয়েছেন ২০৬০ ভোট, বাহরান সুলতান আম প্রতীক নিয়ে পেয়েছেন ২৭০০ ভোট, হাতপাখা প্রতীক নিয়ে মো. আব্দুর রহমান পেয়েছেন ২২৫৭৬ ভোট এবং মাছ প্রতীক নিয়ে আব্দুস সামাদ সুজন পেয়েছেন ১০৮৭৬ ভোট।

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মোট ভোটার রয়েছেন ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। এ সিটিতে ১ হাজার ১২৪টি ভোট কেন্দ্র, ৫ হাজার ৯৯৮টি ভোটকক্ষ, ৭৫টি ওয়ার্ড ও ২৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড রয়েছে।


এ জাতীয় আরো খবর